header



তাৎক্ষণিক-প্রতিক্রিয়া:"আয়ারল্যান্ড আওয়ামীলীগের সর্বজন শ্রদ্ধেয় সভাপতি জনাব কিবরিয়া হায়দারকে মঞ্চে ডেকে নেন ইউরোপিয়ান আওয়ামীলীগের নেতৃবৃন্দ।"


ছবি: মঞ্চে উপবিষ্ট আয়ারল্যান্ড আওয়ামীলীগ সভাপতি জনাব কিবরিয়া হায়দার

আয়ারল্যান্ড আওয়ামীলীগের সর্বজন শ্রদ্ধেয় সভাপতি জনাব কিবরিয়া হায়দার কে মঞ্চে ডেকে নেন ইউরোপিয়ান আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

গত ০৭ -ই এপ্রিল ইউরোপিয়ান আওয়ামীলীগের মহান স্বাধীনতা দিবস অনুষ্ঠান অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অত্যন্ত সুন্দর ও সাবলীল ভাবে অনুষ্ঠিত হয়েছে যেখানে আয়ারল্যান্ড ও ডাবলিন আওয়ামীলীগের নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেছে।।

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা থেকে ডাবলিন আওয়ামীলীগের সভাপতি জনাব ফিরোজ হোসেন জানান, ইউরোপিয়ান আওয়ামীলীগ দ্বারা আয়োজিত মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের উপস্থাপনা করেন ইউরোপিয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব মুজিবর রহমান এবং তিনি একে একে বিভিন্ন দেশ থেকে আগত বিভিন্ন দেশের আওয়ামীলীগের সভাপতিদের মঞ্চে বসার জন্য আহবান জানান এবং আয়ারল্যান্ড থেকে স্বাভাবিকভাবেই আমাদের সর্বজন শ্রদ্ধেয় সম্মানিত সভাপতি জনাব কিবরিয়া হায়দার কে মঞ্চে আসন গ্রহণ করার জন্য আহবান করা হয়। এসময় বিপুল করতালির মাধ্যমে মঞ্চে গিয়ে আসন গ্রহণ করেন আমাদের আয়ারল্যান্ড আওয়ামীলীগের সভাপতি জনাব কিবরিয়া হায়দার।

এ ব্যাপারে জানতে চাইলে ডাবলিন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অলক সরকার ইউরোপিয়ান আওয়ামীলীগকে ধন্যবাদ জানিয়ে বলেন, সত্যকে হয়তো কিছুদিন মিথ্যা দিয়ে ঢেকে রেখে সাময়িক ভাবে ভ্রম তৈরী করা যায় কিন্তু সত্য সত্যই। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রমাণিত হলো আয়ারল্যান্ড আওয়ামীলীগের সভাপতি জনাব কিবরিয়া হায়দার ও সাধারণ সম্পাদক বেলাল হোসেন এবং এই কমিটির নেতৃত্ত্ব নিয়ে আর কারো মনে কোনো প্রশ্ন থাকার অবকাশ নেই।"

তিনি আহবান জানান এখনো যারা আয়ারল্যান্ড আওয়ামীলীগ ও ডাবলিন আওয়ামীলীগের নেতৃত্ত্ব নিয়ে ভ্রমে আছেন তাদেরকে বিশেষ করে ডাবলিনে বসবাস কারী মোঃ সোহেল (সিলেট), তপু শাহাদাৎ, হেলাল উদ্দিন , মৃদুল পাল, দিলদার হোসেন আলী, বোরহান সহ বিভিন্ন কাউন্টিতে বসবাসকারী অন্যান্য সকলকেই আয়ারল্যান্ড আওয়ামীলীগের সম্মানিত সভাপতি জনাব কিবরিয়া হায়দার ও সম্মানিত সাধারণ সম্পাদক বেলাল হোসেনের নেতৃত্বে আয়ারল্যান্ড আওয়ামীলীগের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার এবং আওয়ামীলীগকে শক্তিশালী করার।

আর এক বার্তায় ইউরোপিয়ান আওয়ামীলীগকে ধন্যবাদ জানিয়ে নব গঠিত ওফেলি আওয়ামীলীগের সভাপতি জনাব মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান শুভ্র বলেন, আমাদের সম্মেলনের পূর্বেও একটি মহল আয়ারল্যান্ড আওয়ামীলীগের নেতৃত্ত্ব নিয়ে বিভ্রম তৈরী করার চেষ্টায় ছিল।কিন্তু আমাদের বিশ্বাস অটুট ছিল আয়ারল্যান্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দের প্রতি এবং দেখা যাচ্ছে আমরা সঠিক পথেই আছি।

ইউরোপিয়ান আওয়ামীলীগকে এরকম একটি সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়েছেন ডাবলিন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি জসিম পাটোয়ারী ও সেলিম অরণ্য, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ খন্দকার , নাজমুল হক রুমন , আন্তর্জাতিক সম্পাদক সৈকত মুন্না , দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম সহ অন্যান্যরা।

জনসাধারণের একটি সূত্র থেকে জানা যায়, ডাবলিনের ব্লেনচার্ডসটাউনের বসবাসকারী এক ব্যক্তি যিনি অস্ট্রিয়ার ভিয়েনায় অনুষ্ঠানে ছিলেন তিনি আয়ারল্যান্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দের মঞ্চে আরোহনের বিষয়টি সম্পূর্ণভাবে লাইভ ভিডিও করেন যার ফলে অনেকেই বিষয়টি লাইভ দেখেন। এই নিয়ে আয়ারল্যান্ডে আওয়ামীলীগ কর্মীদের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উক্ত অনুষ্ঠানটিতে আয়ারল্যান্ড আওয়ামীলীগের পক্ষ থেকে বক্তব্য রাখেন আয়ারল্যান্ড আওয়ামীলীগের সর্বজন শ্রদ্ধেয় সম্মানিত সভাপতি জনাব কিবরিয়া হায়দার ও আয়ারল্যান্ড বাংলাদেশ কমিউনিটিতে জনপ্রিয় ব্যক্তিত্ত্ব ও নেতা আয়ারল্যান্ড আওয়ামীলীগের অন্যতম সাংগঠনিক সম্পাদক রফিক খান।

ইউরোপিয়ান আওয়ামীলীগের এই স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ভিয়েনা যাওয়া আয়ারল্যান্ড আওয়ামীলীগের প্রতিনিধি দলে ছিলেন আয়ারল্যান্ড আওয়ামীলীগের সভাপতি কিবরিয়া হায়দার , সাধারণ সম্পাদক বেলাল হোসেন , সাংগঠনিক সম্পদক রফিক খান,ডাবলিন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ হোসেন , কর্ক আওয়ামীলীগের সভাপতি ফয়জুল্লাহ শিকদার, গলওয়ে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামির জসিম, ডাবলিন আওয়ামীলীগের সহ-সভাপতি সেলিম অরণ্য ও আন্তর্জাতিক সম্পাদক সৈকত মুন্না।

বিশেষ দ্রষ্টব্যঃ এই সফর নিয়ে আয়ারল্যান্ড আওয়ামীলীগের সম্মানিত সভাপতি জনাব কিবরিয়া হায়দার ও সাধারণ সম্পাদক বেলাল হোসেনের বিস্তারিত বিবৃতি খুব শীগ্র-ই আসছে।




      

[ সংবাদটি পড়া হয়েছে : 7353 বার ]